আজকে আবারো হাজির হলাম, আমার ব্যবহার করা একটি গ্যাজেট রিভিউ নিয়ে। আজকের গ্যাজেটটি আমার কাছে রয়েছে গত একবছর ধরে। তো চলুন শুরু করা যাক।

i8 RGB Backlit Wireless Mini Keyboard

Specifications & Features

প্রথমত এটি একটি Wireless Backlit mini Keyboard. সাথে দেওয়া USB Dongle ব্যবহার করে এটি কানেক্ট করতে হয়। সরাসরি USB Dongle দিয়ে কানেক্ট করার ফলে এটি দিয়ে অনেক স্মুথলি কাজ করা যায়। এটার সাথেই রয়েছে ল্যাপটপের মত টাচপেড, যেটা দিয়ে মাউসের কাজও সেরে নেওয়া যায়। যাদের ঘরে স্মার্ট টিভি রয়েছে, তাদের জন্যে এটি একটি পারফেক্ট কিবোর্ড। এটাতে ব্যবহার করা হয়েছে, পুরোনো দিনের নোকিয়ার ব্যাটারি, যার ফলে এটার ব্যাকাপও অনেক ভালো। [img id=815667] এই কিবোর্ডের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে, এটি একটি RGB Backlit কিবোর্ড, যেটাতে লাল,সবুজ,নীল কালারের ব্যাকলাইট দেখতে পাবেন। এছাড়াও গোপন ট্রিক্স এর মাধ্যমে আরো কয়েকটি কালার করা যায়। [img id=815668] [img id=815666] [img id=815665] [img id=815663] গোপন ট্রিক ব্যবহার করে অটো কালার চেঞ্জ হওয়ার মত সেটিংস করতে পারবেন। এজন্যে আপনাকে FN কি-প্রেস করে, টাচপেড এ স্ক্রল করতে হবে।

Market Price

কিবোর্ডটির বাজারমুল্য ৪০০-৫০০টাকা। আমি দারাজ থেকে কিনেছিলাম একবছর আগে ৪৫০টাকা দিয়ে। দারাযে এখনো এইদামেই পেয়ে যাবেন।
[img id=815680]

User Experience

কিবোর্ড টির বিল্ড ম্যাটেরিয়াল তেমন ভালোনা, অনেক সস্তা প্লাস্টিক দিয়ে তৈরি করা হয়েছে মত লেগেছে আমার। কিবোর্ডটির সাথে দেওয়া চার্জিং ক্যাবলটিও অনেক সস্তা টাইপের। কিবোর্ড এর বাটন গুলো তেমন সুবিধার না, একটু ভালো করে প্রেস করতে হয়। সুতরাং টাইপিং এর জন্যে মোটেও রিকমন্ডেড না। তবে স্মার্ট টিভি কন্ট্রোলের জন্যে বেস্ট হবে। আমি কিনেছিলাম এটা মোবাইলে গেইম প্লে করার জন্যে,সেক্ষেত্রেও নিতে পারেন।
তো এই ছিল আমার আজকের রিভিউ। পোস্টে কোনো ধরণের ভূল,অসংগতি ধরা পড়লে আমাকে জানাবেন। আর কোন ধরনের পোস্ট লিখলে আপনাদের কাজে আসবে মন্তব্য করে জানাবেন। ধন্যবাদ।

Leave a Comment